সংসদের সড়কমন্ত্রীকে ব্যর্থ বললেন জাতীয় পার্টির মহাসচিব

০৩ এপ্রিল,২০২২

সংসদের সড়কমন্ত্রীকে ব্যর্থ বললেন জাতীয় পার্টির মহাসচিব

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: দেশে সড়ক দুর্ঘটনায় একের পর এক ঝরছে প্রাণ। তবুও সড়ক দুর্ঘটনা রোধে কার্যকর পদক্ষেপ না থাকায় পরিবহণ ব্যবস্থার তীব্র সমালোচনা করেছেন জাতীয় পার্টির মহাসচিব এমপি মুজিবুল হক। পরিবহণ মালিক সমিতির সঙ্গে সরকারের যোগসাজশ আছে কি-না, সে প্রশ্নও তুলেছেন তিনি।

আজ রোববার জাতীয় সংসদে পয়েন্ট অব অর্ডারে দেওয়া বক্তব্যে মুজিবুল হক বলেন, সড়কমন্ত্রীকে বলব, আপনি পদ্মা ব্রিজসহ অনেক উন্নয়ন করেন, কিন্তু আপনি টোটালি ফেইল ট্রান্সপোর্টেশনের বিষয়ে।

জাতীয় পার্টির এ নেতা বলেন, বর্তমান সরকার অনেক উন্নয়নের দাবিদার। হ্যাঁ, উন্নয়ন অনেক করেছে কিন্তু রাজধানী শহর ঢাকায় ট্রান্সপোর্টের একটি নীতিমালা, সুষ্ঠু ব্যবস্থাপনা চোখে দেখিনি। ঢাকা শহরে ঘর থেকে বের হওয়ার কোনো উপায় নেই। ঢাকা শহরে যেসব বাস চলে, তার বেশির ভাগই পুরোনো ও লক্করঝক্কর। লাইসেন্স নেই, মানে না কোনো আইন, রাস্তায় যেখানে-সেখানে পার্ক করে রাখে।

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রী নিহতের ঘটনা প্রসঙ্গে মুজিবুল হক বলেন, একজন ছাত্রী স্কুটি নিয়ে যখন ফ্লাইওভারে ওঠে, তখন একটি গাড়ির ধাক্কায় মারা যায়। গত বুধবার কামরুন্নেসা স্কুলের শিক্ষার্থী আনতে গিয়ে এক মা পুরোনো লক্করঝক্কড় ব্রেকহীন বাসর ধাক্কায় মেয়ের সামনে গাড়ির নিচে চাপা পড়ে মারা যান। মঙ্গলবার মিরপুরে বাসের ধাক্কায় প্রাণ হারায় সাবিনা ইয়াসমিন।

তিনি আরও বলেন, আজকে ২৪ লাখ ড্রাইভিং লাইসেন্স আটকা। ঢাকা শহরে আজকে গাড়ি চলে না। ভালো বাস নেই। নতুন ৫০০-১০০০ বাস নামানোর ক্ষমতা কী সরকারের নেই? মানুষ নিজের টাকা দিয়ে টিকিট কিনে গাড়িতে যাবে। কিন্তু টিকিট কিনে ওঠার কোনো বাস নেই। এত অপ্রতুল পরিবহণ। এ বিষয়ে দৃষ্টি দেওয়ার জন্য অনুরোধ করব।

জাতীয় পার্টির সংসদ সদস্য মসিউর রহমানকে ইঙ্গিত করে তিনি বলেন, বাংলাদেশে বাস মালিক সমিতির সভাপতি আমার পাশে বসেছেন। ওনাদের বলব, আপনারা মানুষের প্রতি দরদি হন। যে সমস্ত গাড়ি, ব্রেক নাই, পুরোনো ইঞ্জিন ও রঙ নেই এগুলো সরকার কেউ দেখে না। আপনারা সরকারের সঙ্গে যোগসাজশে জনগণকে কষ্ট দিচ্ছেন।

পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে মুজিবুল হকের বক্তের জবাব দেন মসিউর রহমান। তিনি বলেন, আমি ওনার আগে (মুজিবুল হক) জাতীয় পার্টির মহাসচিব ছিলাম দুই বছর। সে ক্ষেভে কি না বা আমি বাংলাদেশ সড়ক পরিবহণ সমিতির সভাপতি, সে ক্ষোভে কি না বা জনগণের দুর্দশা দেখে কি না, কীভাবে উনি বলেছেন আমি বুঝতে পারলাম না।

মন্তব্য

মতামত দিন

রাজনীতি পাতার আরো খবর

ইভিএমের ইন্টারনাল মেকানিজমে হেরেছি: তৈমুর

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের স্বতন্ত্র মেয়র প্রার্থী তৈমুর আলম খন্দকার বলেছেন, ইলেক . . . বিস্তারিত

‘কাকা’কে সঙ্গে নিয়েই চলবেন আইভী

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে জয়ী হতে চলা সেলিনা হায়াৎ আইভী বলেছেন, সামনের দ . . . বিস্তারিত

 

 

 

 

 

 

ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com