আ.লীগই বিদেশীদের কাছে ধর্ণা দেয়: মির্জা ফখরুল

০৬ এপ্রিল,২০২২

আ.লীগই বিদেশীদের কাছে ধর্ণা দেয়: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল আসলাম আলমগীর বলেছেন, বিএনপিকে নির্বাচনে আনতে যুক্তরাষ্ট্রে পররাষ্ট্রমন্ত্রীর প্রকাশ্যে অনুরোধই প্রমাণ করে যে, আওয়ামী লীগই বিদেশীদের কাছে ধর্ণা দেয়, বিএনপি নয়।

বুধবার জাতীয় প্রেসক্লাবে জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা আয়োজিত এক আলোচনা ও ইফতার মাহফিলে এ কথা বলেন মির্জা ফখরুল।

তিনি বলেন, দুভার্গ্য আমাদের আজকে পরাষ্ট্রমন্ত্রী আমেরিকায় গিয়েছেন, সে দেশের পরাষ্ট্রমন্ত্রীর সাথে সাক্ষাৎ করেছেন এবং ধর্ণা দিয়েছেন। অনুরোধ করেছেন, বাংলাদেশের গণতন্ত্রের জন্য বিএনপিকে নির্বাচনে নিয়ে আসতে হবে।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেব যে বক্তব্যগুলো রাখেন, বিএনপি নাকি বিদেশীদের কাছে ধর্ণা দেয়। আজকে প্রকাশ্যে আমেরিকায় বসে, একেবারে সবার সামনে ধর্ণা দিচ্ছে। আজকে পরিষ্কার বিদেশীদের কাছে যারা ধর্ণা দেয় তারা হচ্ছে আওয়ামী লীগ এবং আওয়ামী লীগের বন্ধু।

বিএনপি মহাসচিব বলেন, আমেরিকার কাছে ধর্ণা দেয়ার কোনো দরকার নাই। বাংলাদেশেই প্রথম কাজটি করুন। দেশনেত্রী বেগম খালেদা জিয়া, যিনি গণতন্ত্রের মা তাকে মুক্ত করুন। যতোগুলো মিথ্যা মামলা রয়েছে তা প্রত্যাহার করুন এবং একটি নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করুন। একই সাথে আপনারা পদত্যাগ করে নিরপেক্ষ নির্বাচনের জন্য নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করুন। এটা হলো আপনাদের প্রথম কাজ।

মির্জা ফখরুল বলেন, আজকে এ সংকট উত্তরনের জন্য সবচেয়ে বেশি প্রয়োজন রাজনৈতিক দলগুলো শুধু নয় জনগণের ঐক্য। খালেদা জিয়াকে মুক্ত করে, সকল মামলা প্রত্যাহার এবং নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে ক্ষমতা হস্তান্তর।

সড়কে নিরাপত্তা দিতে সেতু মন্ত্রণালয় ব্যর্থ উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী সাহেব প্রতিদিন তিনি অত্যন্ত ললিত ভাষায় কনফারেন্স করতে থাকেন। কিন্তু তার মন্ত্রনালয় সবচেয়ে বেশি ভয়াবহভাবে ব্যার্থ হয়েছে ঢাকা শহরসহ সারাদেশে সড়কে নিরাপত্তা দিতে।

বিএনপি চেয়ারপারসরন বেগম খালেদা স্বাস্থ্য পরীক্ষা-নীরিক্ষার জন্য হাসপাতালে গিয়েছেন উল্লেখ করে তিনি তার জন্য সকলে কাছে দোয়া প্রার্থনা করেন।

মন্তব্য

মতামত দিন

রাজনীতি পাতার আরো খবর

ইভিএমের ইন্টারনাল মেকানিজমে হেরেছি: তৈমুর

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের স্বতন্ত্র মেয়র প্রার্থী তৈমুর আলম খন্দকার বলেছেন, ইলেক . . . বিস্তারিত

‘কাকা’কে সঙ্গে নিয়েই চলবেন আইভী

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে জয়ী হতে চলা সেলিনা হায়াৎ আইভী বলেছেন, সামনের দ . . . বিস্তারিত

 

 

 

 

 

 

ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com