জামিনে মুক্তির পর হাসপাতাল ছাড়লেন সম্রাট

২৬ আগস্ট,২০২২

জামিনে মুক্তির পর হাসপাতাল ছাড়লেন সম্রাট

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: জামিনে কারামুক্তির পর হাসপাতাল ছেড়েছেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাবেক সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট।

আজ (শুক্রবার) দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতাল ছাড়েন।

বিএসএমএমইউ কার্ডিওলজি বিভাগের সহযোগী অধ্যাপক ও সম্রাটের জন্য গঠিত মেডিকেল বোর্ডের প্রধান ডা. মোহাম্মদ রসুল আমিন শিপন বিষয়টি নিশ্চিত করেছেন।

ডা. রসুল আমিন বলেন, হাসপাতাল থেকে তাকে গতকাল (বৃহস্পতিবার) ছাড়পত্র দেওয়া হয়েছে। তিনি হাসপাতাল ছেড়েছেন আজ (শুক্রবার) দুপুরে।

সম্রাটের স্বাস্থ্যের অবস্থা সম্পর্কে ডা. রসুল আমিন বলেন, তিনি এখনো পুরোপুরি সুস্থ নন। এত দিন আমাদের এখানে তার চিকিৎসা চলছিল। তার (সম্রাট) হার্টসহ বেশ কিছু জটিলতা আছে। হার্টের কিছু চিকিৎসা বিএসএমএমইউতে সম্ভব নয়।এখন যেহেতু তিনি জামিনে মুক্তি পেয়েছেন, তাই তিনি এখন নিজেই সিদ্ধান্ত নেবেন কোথায় চিকিৎসা করাবেন। তবে আমরা তাকে পরামর্শ দিয়েছি যেন চিকিৎসাটা চালিয়ে যান। কারণ তার উন্নত চিকিৎসা প্রয়োজন।

সর্বশেষ জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের দায়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় গত ২২ আগস্ট দুটি শর্তে সম্রাটের জামিন মঞ্জুর করেন ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান।ওই দিন রাত ৯টার দিকে কারামুক্তির আদেশ হাতে পান তিনি।আজ (শুক্রবার) হাসপাতাল ছাড়লেন।

২০১৯ সালের ৬ অক্টোবর ক্যাসিনোবিরোধী অভিযানের মুখে সম্রাটকে গ্রেফতার করে র‌্যাব। গ্রেফতারের সময় তার কাছ থেকে বিদেশি মদ উদ্ধার দেখানো হয়।

এ ছাড়া তার কার্যালয়ে অভিযান চালিয়ে অস্ত্র এবং প্রাণীর চামড়া উদ্ধার করে ছয় মাসের কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। তবে র‌্যাবের অভিযানকে বরাবরই সাজানো নাটক বলে দাবি করে আসছে সম্রাটের পরিবার।

চলতি বছরের ১০ এপ্রিল থেকে ১১ মের মধ্যে চার মামলায় জামিন পান সম্রাট। কারাগারে যাওয়ার ৩১ মাস পর মুক্তি পান তিনি। তবে এক সপ্তাহ পর ১৮ মে হাইকোর্ট জামিন বাতিল করে তাকে আবার বিচারিক আদালতে আত্মসমর্পণের আদেশ দেন।তারপর আবার তার বন্দিজীবন শুরু হয়।তবে অসুস্থতার কারণে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন ছিলেন।

মন্তব্য

মতামত দিন

রাজনীতি পাতার আরো খবর

ইভিএমের ইন্টারনাল মেকানিজমে হেরেছি: তৈমুর

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের স্বতন্ত্র মেয়র প্রার্থী তৈমুর আলম খন্দকার বলেছেন, ইলেক . . . বিস্তারিত

‘কাকা’কে সঙ্গে নিয়েই চলবেন আইভী

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে জয়ী হতে চলা সেলিনা হায়াৎ আইভী বলেছেন, সামনের দ . . . বিস্তারিত

 

 

 

 

 

 

ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com