দুই ডিজিএমসহ বেসিক ব্যাংকের ১৩ শীর্ষ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

২৩ জানুয়ারি,২০১৯

দুই ডিজিএমসহ বেসিক ব্যাংকের ১৩ শীর্ষ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: খেলাপি ঋণে নিমজ্জিত রাষ্ট্রায়ত্ত ব্যাংক বেসিক ব্যাংকের দুই ডিজিএমসহ ১৩ শীর্ষ কর্মকর্তার বিরুদ্ধে গুলশান থানায় মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

৭ কোটি ৯২ লাখ টাকা আত্মসাতের দায়ে বুধবার তাদের বিরুদ্ধে এ মামলা করে দুদক।

২০০৯ থেকে ২০১৩ সালের মধ্যে বেসিক ব্যাংক থেকে ঋণ জালিয়াতির মাধ্যমে ৪ হাজার ৫০০ কোটি টাকা বের করে নিয়ে যাওয়ার অভিযোগ রয়েছে। টাকার অংকে দেশের ইতিহাসে এককভাবে এটাই সবচেয়ে বড় ঋণ কেলেঙ্কারি হলেও দুর্নীতির কথা প্রকাশ্যে আসার পর একে ঘিরে যেসব ঘটনা ঘটেছে তা আরো হতাশাজনক।

বেসিক ব্যাংকের বিভিন্ন অনিয়ম নিয়ে অভিযোগ মেলে ২০১১ সালেই। অভিযোগটি অনুসন্ধানের দায়িত্ব দেয়া হয় দুর্নীতি দমন কমিশনকে (দুদক)।

এর আগে, ২০১৫ সালে দুদক এ কেলেঙ্কারি নিয়ে ৫৬টি মামলা দায়ের করলেও এখন পর্যন্ত একটি মামলারও তদন্তকাজ শেষ করতে পারেনি দুদক।

সংশ্লিষ্ট আইনের ব্যত্যয় ঘটানো হলেও কয়েকজন কর্মকর্তার বদল ছাড়া দুর্নীতিবিরোধী সংস্থাটি দৃশ্যমান কোনো উদ্যোগই নেয়নি বলে অভিযোগ করছে অনেকেই।

মন্তব্য

মতামত দিন

অর্থনীতি পাতার আরো খবর

বাংলাদেশ-ভারত বিমান চলাচল শুরু

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: করোনাভাইরাস মহামারির কারণে সাত মাসেরও বেশি সময় বন্ধ থাকার পর বুধবার থেকে শুরু হয়েছে বাংলাদেশ ও . . . বিস্তারিত

যেসব দেশ থেকে বাংলাদেশ খাদ্যপণ্য আমদানি করে

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: সম্প্রতি ভারত বাংলাদেশে পেঁয়াজ রপ্তানি বন্ধ করার পর, হঠাৎ করে দেশে পেঁয়াজের দাম কয়েকগুণ বেড়ে . . . বিস্তারিত

 

 

 

 

 

 

ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com