তদন্ত করলে বিডিআর বিদ্রোহে বিএনপির যোগসূত্রতা পাওয়া যাবে : হানিফ

২৬ ফেব্রুয়ারি,২০২২

তদন্ত করলে বিডিআর বিদ্রোহে বিএনপির যোগসূত্রতা পাওয়া যাবে : হানিফ

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, বিডিআর বিদ্রোহের সঙ্গে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের যোগসূত্রতা আছে, তদন্ত হলে তা বেরিয়ে আসবে।

আজ শনিবার সকালে কুষ্টিয়া পুলিশ লাইনে মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত কাবাডি প্রতিযোগীতার উদ্ধোধনী অনুষ্ঠানে যোগ দেয়ার আগে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

‘পিলখানা হত্যাকাণ্ড একটি দীর্ঘমেয়াদী ষড়যন্ত্রের ফল’ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এমন মন্তব্যের পরিপ্রেক্ষিতে মাহববুউল আলম হানিফ বলেন, এ হত্যাকাণ্ড চলাকালে লন্ডন থেকে তারেক রহমান একাধিকবার বেগম খালেদা জিয়াকে বাসা থেকে সরে যেতে বলেন। খালেদা জিয়া ওই দিন তড়িঘড়ি করে একটি সাদা রঙ্গের কালো গ্লাসের গাড়িতে চড়ে দু’দিন আত্মগোপনে চলে যান। কেন তারেক রহমান সেদিন তার মাকে বারবার বাসা থেকে সরে যেতে বলেছিল।

তিনি বলেন, কেন খালেদা জিয়া সেদিন বাসা থেকে বেরিয়ে আত্মগোপনে চলে গিয়েছিলেন। এটাও জানার প্রয়োজন আছে। কারণ এ ঘটনার সাথে পিলখানা হত্যাকাণ্ডের একটা যোগসূত্র খুঁজে পাওয়া যায়।

হানিফ বলেন, ‘সরকার গঠনের মাত্র ৫০ দিনের মাথায় এ হত্যাকাণ্ড ঘটানো হয়েছিল। সেটা কোন উদ্দেশ্যে। আমারও আশা করি এই হত্যাকাণ্ডের সঙ্গে তারেক রহমান ও বিএনপির একটা ষড়যন্ত্র আছে, যেটা উন্মোচিত হওয়া প্রয়োজন।’

এ সময় সংসদ সদস্য আ ক ম সরোয়ার জাহান বাদশা, ব্যারিষ্টার সেলিম আলতাফ জজ, জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম, পুলিশ সুপার মোঃ খাইরুল আলম, জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আজগর আলী, সদর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান আতা, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল হক, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ হাসান মেহেদী, সাংগঠনিক সম্পাদক মাযহারুল আলম সমুন প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে জেলা পুলিশের সাতটি থানার কাবাডি দলের অংশগ্রহণে কাবাডি প্রতিযোগীতা শুরুর হয়। এর আগে পুলিশ লাইনে একটি বর্ণাঢ্য র‌্যালী, কেক কাটা ও পায়রা-বেলুন উড়িয়ে দিনব্যাপী প্রতিযোগীতার উদ্ধোধন করা হয়।

পরে দুপুর ১টায় কুষ্টিয়া সদর উপজেলার বাড়াদী মাধ্যমিক বিদ্যালয়ে নতুন ভবনের উদ্ধোধন করেন তিনি। বিকেল সাড়ে ৩টায় কুষ্টিয়া শহরের দিশা টাওয়ারে রোটারী ক্লাবের আয়োজনে ভারতীয় হাই কমিশনার কর্তৃক কুষ্টিয়া ২৫০ শয্যার হাসপাতালে একটি অ্যাম্বুলেন্স বিতরণী অনুষ্ঠানে যোগ দেন।

মন্তব্য

মতামত দিন

দেশজুড়ে পাতার আরো খবর

মাঠ প্রশাসনে হঠাৎ কেন নিরাপত্তা ঝুঁকি

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: দিনাজপুরের ঘোড়াঘাটের ইউএনও ওয়াহিদা খানমের ওপর হামলার ঘটনার পর উপজেলা পর্যায়ে প্রশাসনের কর্মকর . . . বিস্তারিত

সেনা-পুলিশে বিরোধের কোনো সুযোগ নেই: দুই বাহিনীর প্রধান

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: পুলিশের গুলিতে মেজর (অব.) সিনহা মো. রাশেদ খানের নিহত হওয়ার ঘটনাকে একটি বিচ্ছিন্ন ঘটনা বলে . . . বিস্তারিত

 

 

 

 

 

 

ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com