ছাত্রলীগের প্রোগ্রামে উপস্থিত না থাকায় নির্যাতন!

০৩ এপ্রিল,২০২২

ছাত্রলীগের প্রোগ্রামে উপস্থিত না থাকায় নির্যাতন!

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হল শাখা ছাত্রলীগের সভাপতি তানভীর শিকদারের বিরুদ্ধে ওই হলের এক শিক্ষার্থীকে চড়-থাপ্পড় ও হুমকি-ধমকি দেয়ার অভিযোগ উঠেছে।

গত শুক্রবার (১ এপ্রিল) গভীর রাতে দুইটার দিকে বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হলে এই ঘটনা ঘটে।
ভুক্তভোগী শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের শিক্ষার্থী রাজিমুল হক রাকিব। তিনি ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

ছাত্রলীগের ‘প্রোগ্রামে উপস্থিত না থাকার অভিযোগে’ রাকিবকে রুমে ডেকে নিয়ে অভিযুক্ত তানভীর অকথ্য ভাষায় গালাগাল ও চড়-থাপ্পড় মারেন বলে জানা যায়।

নির্যাতনের শিকার রাকিব বলেন, আমি আমার রুমে ঘুমাচ্ছিলাম। রাত দুইটার দিকে আমার এক বন্ধু জানালো তানভীর ভাই আমাকে তার রুমে ডাকছে। পরে জানতে পারি আমি আমার ইয়ারমেটসহ চারজনকে তিনি ডেকেছেন। বাকি তিনজনকে কথাবার্তার পর ছেড়ে দিলেও আমাকে নিয়মিত প্রোগ্রাম করি না কেন জিজ্ঞেস করে অকথ্য ভাষায় গালাগাল করতে থাকেন।

রাকিব আরো বলেন, আমি গাঁজা খাই কিনা, আজেবাজে কিছু করি কিনা এরকম নানা প্রশ্নে তিনি আমাকে হেনস্তা করতে থাকেন। গালাগাল ও হেনস্তার এক পর্যায়ে উঠে এসে সজোরে চড় মারেন। এসময় তার কক্ষে আমার ইমিডিয়েট সিনিয়রসহ অনেকে ছিল। তাদের মধ্যেও কয়েকজন আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে।

এর মধ্যে সামি ও সজীব আমাকে ব্যাপক গালিগালাজ করেছে। অভিযুক্ত তানভীর নিয়মিত প্রোগ্রাম না করলে হল থেকে নামিয়ে দেয়ার হুমকি দেন বলেও জানান ভুক্তভোগী রাকিব।

গত ফ্রেব্রুয়ারিতে ঘোষিত ছাত্রলীগের হল কমিটিতে সলিমুল্লাহ মুসলিম হলের সভাপতি হিসেবে মনোনীত হন তানভীর শিকদার। অভিযোগ আছে তিনি ছাত্রলীগের নিয়মিত প্রোগ্রামে অনুপস্থিত থাকলে লিস্ট করে তাদের ডেকে এনে শাসান ও ক্ষেত্রবিশেষে গায়ে হাতও তুলেন।

তবে নিজের বিরুদ্ধে উঠা সব অভিযোগ অস্বীকার করে তানভীর শিকদার বলেন, এ ধরনের কিছুই হয়নি। আমি শুধু হলে ক্রিকেট খেলার এক আয়োজনের দায়িত্ব বন্টনে জন্য তাদের ডেকেছিলাম। গালাগাল বা মারধরের প্রশ্নই আসেনা। ছাত্রলীগের অনেক নেতাকর্মী, প্রোগ্রামের জন্য কোন একজনকে জবাবদিহি করার প্রশ্নই আসে না।

এ বিষয়ে হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. মজিবুর রহমান জানান, আমি এ বিষয়ে শুনিনি। খোঁজ নিয়ে দেখছি।

মন্তব্য

মতামত দিন

প্রধান খবর পাতার আরো খবর

করোনার অজুহাতে কওমি মাদরাসা বন্ধ করতে চায় সরকার

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: করোনা মহামারির প্রাদুর্ভাব বাড়তে থাকায় গেল বছরের ১৮ মার্চ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা ক . . . বিস্তারিত

জাতীয় বিশ্ববিদ্যালয়ে ‘অটোপাস’ নয়, প্রয়োজনে অনলাইনে পরীক্ষা

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স পর্যায়ের শিক্ষার্থীদের মূল্যায়নের জন্য এখনো পরীক্ষা নেয়ার কথা . . . বিস্তারিত

 

 

 

 

 

 

ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com