যেভাবে ইসলাম গ্রহণ করেন এই প্রোটিয়া ক্রিকেটার

০৬ মার্চ,২০২২

যেভাবে ইসলাম গ্রহণ করেন এই প্রোটিয়া ক্রিকেটার

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
ঢাকা: গত বছর রমজান মাসে ইসলাম গ্রহণ করেন দক্ষিণ আফ্রিকার তরুণ অলরাউন্ডার বিয়র্ন ফরটুইন। আর ইসলামে দীক্ষিত হওয়ার ক্ষেত্রে তাকে সহযোগিতা করেন স্ত্রী মিশকে এয়সেন।

কিন্তু কিভাবে স্ত্রী তাকে আলোর পথে নিয়ে আসলেন, সে সম্পর্কে রয়েছে দারুণ একটি গল্প।

জানা যায়, মিশকে এয়সেন আর বিয়র্ন ফরটুইনের মাঝে দীর্ঘদিনের প্রেমের সম্পর্ক ছিল। কিন্তু তারা পরস্পরে বিবাহবন্ধনে আবদ্ধ হতে পারছিলেন না। কারণ, মিশকে এয়সেন ছিলেন একজন মুসলিম।

মিশকে এয়সেন চাচ্ছিলেন বিয়র্ন ইসলাম গ্রহণের পরই তাকে বিয়ে করুক। পরে ঠিক এমনটিই হলো। প্রোটিয়া ক্রিকেটার ইসলাম সম্পর্কে জানাশোনা করে মুসলিম হওয়ার সিদ্ধান্ত নিলেন।

পরে এর কিছুদিন পরই গত বছরের এপ্রিলের শেষ দিকে বেশ জাঁকজমকপূর্ণভাবে তাদের বিয়ে হয়। পরে স্ত্রী মিশকে এয়সেন তাদের বিয়ের বেশ কিছু ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করে সবার কাছে শুভ কামনা চান।

তাতে লিখেন, আমরা এখন নিয়মতান্ত্রিকভাবে অ্যান্ড মিসেস ফরটুইন হয়ে গেলাম।

বিয়র্ন ফরটুইন ইসলামে দীক্ষিত হওয়ার পর নিজের নাম রাখেন ইমাদ। এ পর্যন্ত দক্ষিণ আফ্রিকার হয়ে ১টি একদিনের ও ১৩টি টি-২০ ম্যাচ খেলেছেন।

মন্তব্য

মতামত দিন

ক্রিকেট পাতার আরো খবর

কাটার মাস্টার মুস্তাফিজের উত্থান-পতন ও ফিরে আসার গল্প

খেলা ডেস্কআরটিএনএনঢাকা: ঢাকায় ফিরেই কোয়ারেন্টিনে চলে গেছেন মুস্তাফিজ - এই খবর ক্রিকেট নিয়ে যারা টুকটাক খোঁজ রাখেন তাদ . . . বিস্তারিত

সাকিব আল হাসানের নিষেধাজ্ঞা শেষ: এখন ক্রিকেটে ফেরার পথগুলো কী

খেলা ডেস্কআরটিএনএনঢাকা: ২০১৯ সালের ২৯শে অক্টোবর আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল সাকিব আল হাসানকে দুই বছরের জন্য নিষিদ্ধ করে . . . বিস্তারিত

 

 

 

 

 

 

ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com