পাকিস্তানকে হারিয়ে প্রথম জয় টাইগ্রেসদের

১৪ মার্চ,২০২২

পাকিস্তানকে হারিয়ে প্রথম জয় টাইগ্রেসদের

খেলা ডেস্ক
আরটিএনএন
ঢাকা: আসরে নিজেদের প্রথম দুই ম্যাচ হারলেও নারী বিশ্বকাপে প্রথম জয় পেয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। পাকিস্তানকে ৯ রানে হারিয়ে জয় তুলে নিয়েছে টাইগ্রেসরা।

সোমবার নিউজিল্যান্ডের হ্যামিল্টনের সেডন পার্কে পাকিস্তানের মুখোমুখি হয় বাংলাদেশ নারী দল। বাংলাদেশ সময় ভোর ৪টায় ম্যাচটি শুরু হয়। প্রথমে ব্যাট করে ২৩৪ রানের বড় পুঁজি পান রুমানা-সালমারা।

ফারজানা হক পিংকি করেন ৭১ রান। এ ছাড়া অধিনায়ক নিগার সুলতানা ও শারমিন আক্তার করেন যথাক্রমে ৪৬ ও ৪৪ রান।

২৩৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে পাকিস্তানের নারীরা ধীরেসুস্থেই শুরু করেন। প্রথম জুটিতেই তুলে নেয় ৯১ রান। তারপর সিদ্রা আমীন ও অধিনায়ক বিসমাহ মারুফ দলকে জয়ের দিকে নিয়ে জাচ্ছিলেন। তবে বাংলাদেশের স্পিনার ফাহিমা তার সপ্তম ওভারে পরপর দুই বলে দুই উইকেট তুলে নিয়ে পাকিস্তানের দুই সেট ব্যাটারকে প্যাভিলিয়নে ফেরান। এরপরই একে একে উইকেট পড়তে থাকলে জয় অধরা রয়ে যায় পাকিস্তানি নারীদের জন্য। শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ২২৫ রানে থামে পাকিস্তানের ইনিংস।

বাংলাদেশের হয়ে ৩টি উইকেট নেন ফাহিমা খাতুন। এছাড়াও ২টি উইকেট পান রুমানা আহমেদ। এই হারের ফলে বিশ্বকাপে চার ম্যাচে চারটিতেই হারল পাকিস্তানের নারীরা।

এর আগে নিজেদের প্রথম দুই ম্যাচে যথাক্রমে দক্ষিণ আফ্রিকার কাছে ৩২ রানে এবং স্বাগতিক নিউজিল্যান্ডের কাছে ৯ উইকেটে হারে বাংলাদেশ।

মন্তব্য

মতামত দিন

ক্রিকেট পাতার আরো খবর

কাটার মাস্টার মুস্তাফিজের উত্থান-পতন ও ফিরে আসার গল্প

খেলা ডেস্কআরটিএনএনঢাকা: ঢাকায় ফিরেই কোয়ারেন্টিনে চলে গেছেন মুস্তাফিজ - এই খবর ক্রিকেট নিয়ে যারা টুকটাক খোঁজ রাখেন তাদ . . . বিস্তারিত

সাকিব আল হাসানের নিষেধাজ্ঞা শেষ: এখন ক্রিকেটে ফেরার পথগুলো কী

খেলা ডেস্কআরটিএনএনঢাকা: ২০১৯ সালের ২৯শে অক্টোবর আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল সাকিব আল হাসানকে দুই বছরের জন্য নিষিদ্ধ করে . . . বিস্তারিত

 

 

 

 

 

 

ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com