নেইমারের গোলে হার এড়ালো পিএসজি

২৯ আগস্ট,২০২২

নেইমারের গোলে হার এড়ালো পিএসজি

খেলা ডেস্ক
আরটিএনএন
ঢাকা: ঘরের মাঠে হোঁচট খেলো প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। ফুটবল বিশ্বের তারকা খেলোয়াররা হারতে বসেছিলো। তবে উদ্ধার করেন নেইমার।

রোববার মোনাকোর সঙ্গে ১-১ গোলে ড্র করে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। ম্যাচে ৬৯ মিনিট পর্যন্ত ১-০ ব্যবধানে পিছিয়ে ছিল পিএসজি। এরপর ভিএআরের কল্যাণে পাওয়া পেনাল্টি থেকে গোল করেন নেইমার। লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপ্পে একবার করে বল মেরেছেন পোস্টে।

নতুন কোচ ক্রিস্তফ গালতিয়ের অধীনে পিএসজির শুরুটা হয় দুর্দান্ত। লিগ ওয়ানে প্রথম তিন ম্যাচে প্রতিপক্ষকের জালে ১৭ বার বল পাঠান মেসি-নেইমার-এমবাপ্পেরা। তবে রোববার পার্ক দি প্রিন্সেসে ২০তম মিনিটে পিছিয়ে পড়ে পিএসজি। আলেকজান্দার গোলোভিনের অ্যাসিস্টে গোল করেন মোনাকোর জার্মান স্ট্রাইকার কেভিন ভলান্ড। প্রথমার্ধেই ওই গোল শোধ দিতে পারতো পিএসজি। ৪৪তম মিনিটে বক্সের বাইরে থেকে নেয়া মেসির জোরালো শট আঘাত হানে পোস্টে।

ডিবক্সের ভেতরেই বল পেয়ে যান কিলিয়ান এমবাপ্পে। কিন্তু তার শটও বাধাপ্রাপ্ত হয় পোস্টে।
দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান বাড়াতে পারতো মোনাকো। ৪৮তম মিনিটে পোস্ট ছেড়ে সামনে এগিয়ে গিয়েছিলেন পিএসজি গোলরক্ষক জিয়ানলুইজি দোনারুম্মা। তার মাথার উপর দিয়ে ফাঁকা গোলপোস্টে শট নেন উইসাম বেন ইয়েদার। নিয়ন্ত্রণ না থাকায় লক্ষ্যভ্রষ্ট হয় শট। ৫৮তম মিনিটে গোলমুখে পাওয়া মেসির পাস কাজে লাগাতে পারেননি নেইমার। ৬৭তম মিনিটে মোনাকোর বক্সে ফাউলের শিকার হন তিনি। প্রথমে পেনাল্টির বাঁশি বাজাননি রেফারি। ভিএআরের সিদ্ধান্ত পিএসজির পক্ষে যায়। স্পটকিক থেকে গোল করেন নেইমার।

চলতি মৌসুমে লিগ ওয়ানে প্রতিটি ম্যাচেই গোল করেছেন নেইমার। চার ম্যাচে ব্রাজিলিয়ান তারকার গোল দাঁড়ালো ৬টি। অ্যাসিস্টও করেছেন সমান সংখ্যক।

৩রা সেপ্টেম্বর লিগ ওয়ানে পিএসজির পরবর্তী ম্যাচ নঁতের বিপক্ষে। ৬ই সেপ্টেম্বর চ্যাম্পিয়নস লীগের গ্রুপ পর্বের প্রথম ম্যাচে মেসি-নেইমাররা খেলতে নামবেন জুভেন্টাসের বিপক্ষে। এবার পিএসজি পড়েছে ‘এইচ’ গ্রুপে। যেখানে জুভেন্টাস ছাড়া বাকি দুই দল বেনফিকা ও মাকাবি হাইফা।

মন্তব্য

মতামত দিন

ফুটবল পাতার আরো খবর

গোলের হিসেবে মেসির চেয়ে এগিয়ে ভারতের সুনীল ছেত্রী!

খেলা ডেস্কআরটিএনএনঢাকা: বর্তমানে যারা ফুটবল খেলছেন তাদের মধ্যে আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলদাতা ক্রিস্টিয়ানো রোনালদো . . . বিস্তারিত

পেলে ও অন্যান্যরা ম্যারাডোনাকে যেভাবে বিদায় জানালেন

খেলা ডেস্কআরটিএনএনঢাকা: দিয়েগো ম্যারাডোনার মৃত্যুর খবর পাওয়া যায় বাংলাদেশ সময় বুধবার রাতে, এরপর থেকে সামাজিক যোগাযোগ . . . বিস্তারিত

 

 

 

 

 

 

ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com