উত্তর ও দক্ষিণ দিক থেকে এগিয়ে আসছে রুশ সেনারা

২৩ মার্চ,২০২২

উত্তর ও দক্ষিণ দিক থেকে এগিয়ে আসছে রুশ সেনারা

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
ঢাকা: আজ বুধবার যুক্তরাজ্যের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের গোয়েন্দা সূত্র জানিয়েছে, ইউক্রেনের উত্তর ও দক্ষিণ দিক থেকে এগিয়ে আসছে রুশ সেনারা।

মানে অবরুদ্ধ মারিউপোল ও খারকিভ থেকে রুশ বহর এগিয়ে আসার চেষ্টা করছে।

তাদের লক্ষ্য পূর্ব দিকে অবস্থান করা ইউক্রেনের সেনাদের ঘেরাও করে ফেলা।

এ ব্যাপারে যুক্তরাজ্যের গোয়েন্দারা জানায়, পূর্বে অবস্থান করা ইউক্রেনের সেনাদের ঘিরে ফেলতে উত্তর ও দক্ষিণ থেকে এগিয়ে আসছে রাশিয়ার সেনারা।

তবে যুক্তরাজ্যের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, উত্তর দিকে অবস্থিত রাজধানী কিয়েভের দিকে যে বহরটি এগিয়ে আসছিল সেটি পুরোপুরি থেমে আছে।

যুক্তরাজ্যের গোয়েন্দারা সতর্ক করে জানিয়েছে, রাশিয়া এখন পুনরায় শক্তি যোগানো ও একত্রিত হওয়ার দিকে মনোযোগ দিয়েছে।

গোয়েন্দাদের আশঙ্কা ফের বড় ধরনের আক্রমণ করার পরিকল্পনা করছেন রাশিয়ার কমান্ডাররা। ফলে শক্তি যোগানোর বিষয়টিকে প্রাধান্য দিচ্ছে তারা।

যুক্তরাজ্যের গোয়েন্দা তথ্য আরও জানিয়েছে, ক্ষয়ক্ষতি এড়াতে মায়কোলাইভের দিক থেকে এখন নিজেদের নজর সরিয়ে নিয়েছে রাশিয়া।

মন্তব্য

মতামত দিন

ইউরোপ পাতার আরো খবর

পূর্ব ইউক্রেনের দুইটি অঞ্চলের স্বীকৃতি দিয়েছে রাশিয়া!

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনঢাকা: রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন টেলিভিশনের দেয়া এক ভাষণে বলেছেন, মস্কো পূর্ব ইউক্রে . . . বিস্তারিত

সম্মেলন থেকে চীনকে ন্যাটোর হুঁশিয়ারি

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনঢাকা: বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে শুরু হয়েছে ন্যাটো সম্মেলন। সোমবার সম্মেলন শুরুর প্রথম দিনই আ . . . বিস্তারিত

 

 

 

 

 

 

ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com