রাশিয়াতে শাসক পরিবর্তনের কোনো কৌশল নেই : যুক্তরাষ্ট্র

২৭ মার্চ,২০২২

রাশিয়াতে শাসক পরিবর্তনের কোনো কৌশল নেই : যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
ঢাকা: চলমান রাশিয়া ইউক্রেনের যুদ্ধের মাঝে রাশিয়ার শাসক নিয়ে ফের আলোচনা উঠেছে। জো বাইডেনের পরে এবার রাশিয়াতে শাসক পরিবর্তনের কৌশল নেই বলে জানিয়েছে মার্কিন কর্তৃপক্ষ।

রোববার এমন সংবাদ প্রকাশ করেছে আল-জাজিরা।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন সম্পর্কে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের মন্তব্যের ব্যাখায় মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন বলেছেন, রাশিয়াতে শাসক পরিবর্তনের কোনো কৌশল হাতে নেয়নি যুক্তরাষ্ট্র।

পোল্যান্ডে অবস্থান করার সময় বাইডেন বলেছেন, পুতিন (রাশিয়ার) ক্ষমতায় থাকতে পারবেন না। রাশিয়ার পক্ষ থেকে বাইডেনের এমন মন্তব্যের তীব্র সমালোচনা করা হয়েছে।

রোববার জেরুসালেম সফরের সময় মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন বলেন, আমি মনে করি মার্কিন প্রেসিডেন্ট বলতে চেয়েছেন যে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন আর এ যুদ্ধের ব্যয়ভার বহন করতে পারবেন না। এরপর তিনি ইউক্রেন বা আর কোনো দেশের সাথে যুদ্ধে জড়াতে পারবেন না।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, আপনারা জানেন মার্কিন কর্তৃপক্ষ বারবার বলেছে যে তারা রাশিয়া বা অন্য কোনো দেশে শাসক পরিবর্তন করতে চায় না।

মন্তব্য

মতামত দিন

ইউরোপ পাতার আরো খবর

পূর্ব ইউক্রেনের দুইটি অঞ্চলের স্বীকৃতি দিয়েছে রাশিয়া!

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনঢাকা: রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন টেলিভিশনের দেয়া এক ভাষণে বলেছেন, মস্কো পূর্ব ইউক্রে . . . বিস্তারিত

সম্মেলন থেকে চীনকে ন্যাটোর হুঁশিয়ারি

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনঢাকা: বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে শুরু হয়েছে ন্যাটো সম্মেলন। সোমবার সম্মেলন শুরুর প্রথম দিনই আ . . . বিস্তারিত

 

 

 

 

 

 

ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com