রাশিয়ান নৌ হেডকোয়ার্টারে গুলি করে ড্রোন ভূপাতিত

২০ আগস্ট,২০২২

রাশিয়ান নৌ হেডকোয়ার্টারে গুলি করে ড্রোন ভূপাতিত

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
ঢাকা: রাশিয়া অধিকৃত ক্রিমিয়ায় রুশ কৃষ্ণসাগর নৌবহরের হেডকোয়ার্টারের ওপর উড়তে থাকা একটি ড্রোন গুলি করে ভূপাতিত করা হয়েছে। কর্তৃপক্ষ শনিবার বিষয়টি জানিয়েছে।

সেভাসতোপোল শহরের গভর্নর মিখাইল রাজভোজায়েভ সামাজিক মাধ্যম টেলিগ্রামে জানিয়েছেন, নৌবহরের একেবারে ওপরে একটি ড্রোনকে গুলি করে ভূপাতিত করা হয়েছে। তার অভিযোগ, ইউক্রেনীয় বাহিনী এটিকে সেখানে পাঠিয়েছে।

তিনি বলেন, ‘এটি ছাদে পড়ে যায় এবং এতে আগুন ধরে যায়। এতে তেমন কোনো ক্ষয়ক্ষতি হয়নি বা কেউ আহত হয়নি বলেও জানান তিনি। বার্তা সংস্থা এএফপি এ খবর দিয়েছে।

এটি ছিল এক মাসের মধ্যে নৌবহরের হেডকোয়ার্টারের ওপর আক্রমণের দ্বিতীয় পদক্ষেপ।

এর আগে গত ৩১ জুলাই এ হেডকোয়ার্টারের উন্মুক্ত অংশে ড্রোন হামলা হয়। এতে পাঁচজন আহত হয়েছিলেন। আর এর কারণে নৌবহর দিবস উদযাপন অনুষ্ঠানের আয়োজন বাতিল করতে হয়েছিল।

এটি ক্রিমিয়ায় রুশ সেনাবাহিনীর স্থাপনাকে টার্গেট করে সর্ব সাম্প্রতিক আক্রমণও। ক্রিমিয়া উপদ্বীপটি রাশিয়া ২০১৪ সালে ইউক্রেনের কাছ থেকে দখল করে নেয়।

মন্তব্য

মতামত দিন

ইউরোপ পাতার আরো খবর

সম্মেলন থেকে চীনকে ন্যাটোর হুঁশিয়ারি

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনঢাকা: বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে শুরু হয়েছে ন্যাটো সম্মেলন। সোমবার সম্মেলন শুরুর প্রথম দিনই আ . . . বিস্তারিত

সীমা অতিক্রম করলে দ্রুত কঠোর পরিণতি: পশ্চিমা বিশ্বকে পুতিনের হুশিয়ারি

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনমস্কো: ভ্লাদিমির পুতিন এমনিতে স্বল্পভাষী। জনসমক্ষে বাগাড়ম্বর করা বা হুমকি-ধমকি দেওয়ার লোক তিন . . . বিস্তারিত

 

 

 

 

 

 

ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com