বোমায় পুতিনের মিত্রের মেয়ে নিহত, দায় অস্বীকার ইউক্রেনের

২২ আগস্ট,২০২২

বোমায় পুতিনের মিত্রের মেয়ে নিহত, দায় অস্বীকার ইউক্রেনের

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
ঢাকা: রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন সমর্থক আলেকজান্ডার দুগিনের কন্যা দারিয়া দুগিনা রাস্তায় পেতে রাখা বোমায় নিহত হয়েছেন। এই হামলা ইউক্রেন করেছে বলে যে অভিযোগ করেছে রাশিয়া তা অস্বীকার করেছে ইউক্রেন।

রোববার ইউক্রেনের রাষ্ট্রপতি উপদেষ্টা মাইখাইলো পোডোলিয়াক এ কথা জানান। খবর আলজাজিরার

তিনি বলেন, আমি নিশ্চিত করছি যে ইউক্রেন অবশ্যই এর সঙ্গে কোনো ভাবে জড়িত নয়। কারণ আমরা রাশিয়ার মতো অপরাধমূলক রাষ্ট্র নই এবং ইউক্রেন অবশ্যই একটি সন্ত্রাসী রাষ্ট্র নই।

তিনি এই হত্যার জন্য রাশিয়ার 'বিভিন্ন রাজনৈতিক দলগুলির' মধ্যে অভ্যন্তরীণ ক্ষমতার লড়াইকে দায়ী করেছেন। এই ঘটনাটি দুগিনা ও তার বাবার মতো ইউক্রেনে রাশিয়ার কর্মকাণ্ডের সমর্থকদের জন্য কর্মকাণ্ডের প্রতিদান।

এর আগে, মোঝায়শয়ে হাইওয়েতে রাস্তায় পেতে রাখা বোমায় তার গাড়িটি বিস্ফোরিত হয় বলে জানায় পুলিশ।

দার্শনিক আলেকজান্ডার দুগিনকে দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মগজ বলে ডাকা হয়।

পুলিশ জানায়, ঘটনাস্থলেই দারিয়া দুগিন নিহত হয়েছেন। কে বা কারা রাস্তায় এ বোমা পেতে রেখেছিল এ বিষয়ে তদন্তে নেমেছে পুলিশ।

ধারণা করা হচ্ছে— পুতিনঘনিষ্ঠ দার্শনিক আলেকজ্যান্ডার দুগিনকে হত্যা করতেই গাড়িটি বিস্ফোরণে উড়িয়ে দেওয়া হয়েছে। সৌভাগ্যক্রমে তিনি এ সময় গাড়িতে ছিলেন না।

তবে, আলেকজ্যান্ডার দুগিনের মেয়ে সাংবাদিক দারিয়াও প্রচণ্ড মেধাবী ছিলেন। সাংবাদিকতার পাশাপাশি তিনি রাজনীতির সঙ্গেও সম্পৃক্ত ছিলেন।

মন্তব্য

মতামত দিন

ইউরোপ পাতার আরো খবর

সম্মেলন থেকে চীনকে ন্যাটোর হুঁশিয়ারি

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনঢাকা: বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে শুরু হয়েছে ন্যাটো সম্মেলন। সোমবার সম্মেলন শুরুর প্রথম দিনই আ . . . বিস্তারিত

সীমা অতিক্রম করলে দ্রুত কঠোর পরিণতি: পশ্চিমা বিশ্বকে পুতিনের হুশিয়ারি

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনমস্কো: ভ্লাদিমির পুতিন এমনিতে স্বল্পভাষী। জনসমক্ষে বাগাড়ম্বর করা বা হুমকি-ধমকি দেওয়ার লোক তিন . . . বিস্তারিত

 

 

 

 

 

 

ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com