শীতে ইউক্রেনে বন্ধ হয়ে যেতে পারে পশ্চিমাদের সাহায্য

২৬ আগস্ট,২০২২

শীতে ইউক্রেনে বন্ধ হয়ে যেতে পারে পশ্চিমাদের সাহায্য’

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: যুক্তরাজ্যে নিযুক্ত জার্মানির রাষ্ট্রদূত স্বীকার করেছেন, যদি আসন্ন শীতে জ্বালানির সঙ্কট দেখা দেয় তাহলে ইউক্রেনে বন্ধ হয়ে যেতে পারে পশ্চিমা দেশগুলোর সাহায্য।

জার্মান রাষ্ট্রদূত মিগুইয়েল বার্গারকে প্রশ্ন করা হয়, শীতের কঠিন পরিস্থিতিতে ইউক্রেনে জার্মানির রাজনৈতিক সহায়তা কমে যেতে পারে কিনা।

এমন প্রশ্নের জবাবে মিগুইয়েল বার্গার জানান, শুধু জার্মানি না অন্য দেশগুলোকেও ইউক্রেনকে সাহায্য দেওয়া বন্ধ করে দিতে পারে। কারণ পুতিন তাদের গ্যাস নিয়ে ব্ল্যাকমেইল করছেন।

এ ব্যাপারে জার্মান রাষ্ট্রদূত বলেন, আমি মনে যুক্তরাজ্যেও একই চ্যালেঞ্জ রয়েছে ( ইউক্রেনকে সাহায্য দেওয়া বন্ধ করা), ফ্রান্সের জন্য, পুরো ইউরোপের জন্য। পুতিন যেভাবে গ্যাসকে অস্ত্র হিসেবে ব্যবহার করছেন এবং আমাদের মধ্যে চাপ সৃষ্টি করছেন- সে আমাদের সঙ্কল্প পরীক্ষা করতে চায়। অবশ্যই পুরো বিষয়টি নির্ভর করছে আমাদের সরকারের রিলিফ প্যাকেজের ওপর।

তিনি আরও বলেছেন, জার্মান সরকার আগেই কোম্পানিগুলোকে অনুদান দিয়েছে, সাধারণ মানুষকে সরাসরি সহায়তা দেওয়া এবং ট্রেড ইউনিয়ন ও শ্রমিকদের সঙ্গে আলোচনা করেছে। কিন্তু তিনি স্বীকার করেছেন ‘ঝুঁকি আছে’ ইউক্রেনের জন্য জার্মানির সহায়তা বন্ধ হয়ে যেতে পারে।

মন্তব্য

মতামত দিন

ইউরোপ পাতার আরো খবর

সম্মেলন থেকে চীনকে ন্যাটোর হুঁশিয়ারি

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনঢাকা: বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে শুরু হয়েছে ন্যাটো সম্মেলন। সোমবার সম্মেলন শুরুর প্রথম দিনই আ . . . বিস্তারিত

সীমা অতিক্রম করলে দ্রুত কঠোর পরিণতি: পশ্চিমা বিশ্বকে পুতিনের হুশিয়ারি

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনমস্কো: ভ্লাদিমির পুতিন এমনিতে স্বল্পভাষী। জনসমক্ষে বাগাড়ম্বর করা বা হুমকি-ধমকি দেওয়ার লোক তিন . . . বিস্তারিত

 

 

 

 

 

 

ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com