মার্কিন অস্ত্র বোঝাই বড় গুদাম ধ্বংসের দাবি রাশিয়ার

২৭ আগস্ট,২০২২

মার্কিন অস্ত্র বোঝাই বড় গুদাম ধ্বংসের দাবি রাশিয়ার

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
ঢাকা: ইউক্রেনের দিনিপ্রোপেট্রোভস্ক অঞ্চলে একটি বড় গোলাবারুদের গুদাম ধ্বংসের দাবি করেছে রাশিয়া। ওই গুদামে যুক্তরাষ্ট্রের তৈরি হিমার্স রকেট সিস্টেম এবং এম৭৭৭ হাউটজারের গোলা ছিল বলে বার্তা সংস্থা রয়টার্স শনিবার এক প্রতিবেদনে জানিয়েছে।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় এক নিয়মিত ব্রিফিংয়ে জানায়, রুশ বিমান বাহিনী পূর্ব দোনেৎস্ক অঞ্চলে একটি মিগ -২৯ বিমান গুলি করে ভূপাতিত করেছে।

এছাড়া রুশ বাহিনী দোনেৎস্ক, মাইকোলাইভ এবং খেরসন অঞ্চলে আরও ছয়টি ক্ষেপণাস্ত্র ও আর্টিলারি অস্ত্রের গুদাম ধ্বংস করেছে বলে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে।

অন্যদিকে, ইউক্রেনের দোনেৎস্ক অঞ্চলের সোলেদার, জাইতসেভ এবং মায়র্স্কের দিকে রুশ বাহিনীর আক্রমণের জবাব দিয়েছে ইউক্রেন।

রুশ বাহিনীর নিয়োগ করা খেরসন অঞ্চলের কাখভকা জেলার প্রশাসক ভ্লাদিমির লিওনটিভ রাশিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে এ কথা বলেন।

ভ্লাদিমির লিওনটিভ বলেন, ইউক্রেনের প্রতিটি ক্ষেপণাস্ত্র হামলায় কী পরিমাণ অবকাঠামোগত ক্ষয়ক্ষতি হচ্ছে- তা নিরুপণ করছে রাশিয়ার তদন্ত কমিটি।

তদন্ত কমিটি বলছে, ইউক্রেনের হামলায় খেরসন অঞ্চলের ব্যাপক ক্ষয়ক্ষতি হচ্ছে। এ পর্যন্ত কয়েকশ কোটি ডলারের অবকাঠামো ক্ষতিগ্রস্থ হয়েছে।

কাখভকা জেলার পৌর এলাকায় সবচেয়ে বেশি হামলা করা হচ্ছে বলে দাবি রাশিয়ার।

ইউক্রেনের সেনাবাহিনী নিয়মিতভাবে খেরসন অঞ্চলের অবকাঠামো ছাড়াও বিভিন্ন উৎপাদন ও নির্মাণ প্রতিষ্ঠানেও হামলা চালাচ্ছে।

মন্তব্য

মতামত দিন

ইউরোপ পাতার আরো খবর

সম্মেলন থেকে চীনকে ন্যাটোর হুঁশিয়ারি

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনঢাকা: বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে শুরু হয়েছে ন্যাটো সম্মেলন। সোমবার সম্মেলন শুরুর প্রথম দিনই আ . . . বিস্তারিত

সীমা অতিক্রম করলে দ্রুত কঠোর পরিণতি: পশ্চিমা বিশ্বকে পুতিনের হুশিয়ারি

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনমস্কো: ভ্লাদিমির পুতিন এমনিতে স্বল্পভাষী। জনসমক্ষে বাগাড়ম্বর করা বা হুমকি-ধমকি দেওয়ার লোক তিন . . . বিস্তারিত

 

 

 

 

 

 

ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com