রাশিয়ার শর্ত এখনও পূরণ করেনি ইউক্রেন

০৫ সেপ্টেম্বর,২০২২

রাশিয়ার শর্ত এখনও পূরণ করেনি ইউক্রেন

নিউজ ডেস্ক
আরটিএনএন
ঢাকা: রাশিয়া বলেছে, যুদ্ধ বন্ধ করে শান্তি প্রতিষ্ঠার জন্য মস্কোর দেওয়া শর্ত এখনো পূরণ করেনি ইউক্রেন।

কিয়েভ রাশিয়ার শর্তগুলো মেনে নিলেই ইউক্রেন সংকটের সমাধান হবে জানিয়েছেন রুশ প্রেসিডেন্টের কার্যালয় ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ। খবর রিপাবলিক ওয়ার্ল ডটকমের।

মস্কোয় রোববার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান তিনি।

গত ২৪ ফেব্রুয়ারি দেশটির বিরুদ্ধে বিশেষ সামরিক অভিযান শুরু করে রাশিয়া। তখন থেকে মস্কো জোর দিয়ে বলে আসছে, ইউক্রেন দখল করার কোনো ইচ্ছা তার নেই বরং ইউক্রেনকে নাৎসিমুক্ত করাই তার এ অভিযানের লক্ষ্য।

রাশিয়ার এ সামরিক হস্তক্ষেপের প্রতিবাদে আমেরিকা ও ব্রিটেনসহ পশ্চিমা দেশগুলো মস্কোর ওপর কঠোর নিষেধাজ্ঞা আরোপ করে এবং ইউক্রেনকে শত শত কোটি ডলারের সমরাস্ত্র সরবরাহ শুরু করে।

পেসকভ ইউক্রেনে শান্তি প্রতিষ্ঠার উপায় নিয়ে দুদেশের শীর্ষ নেতাদের সম্ভাব্য সাক্ষাৎ সম্পর্কে বলেন, ইউক্রেন পরিস্থিতি কতটা রাশিয়ার অনুকূলে আসে তার ওপর প্রেসিডেন্ট জেলেনস্কির সঙ্গে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সাক্ষাতের বিষয়টি নির্ভর করছে।

তিনি দাবি করেন, ইউক্রেনে রাশিয়ার পূর্ব পরিকল্পনা অনুযায়ী সামরিক অভিযান এগিয়ে যাচ্ছে এবং মস্কো তার লক্ষ্যগুলো বাস্তবায়ন না করা পর্যন্ত এ অভিযান বন্ধ করবে না।

মন্তব্য

মতামত দিন

ইউরোপ পাতার আরো খবর

সম্মেলন থেকে চীনকে ন্যাটোর হুঁশিয়ারি

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনঢাকা: বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে শুরু হয়েছে ন্যাটো সম্মেলন। সোমবার সম্মেলন শুরুর প্রথম দিনই আ . . . বিস্তারিত

সীমা অতিক্রম করলে দ্রুত কঠোর পরিণতি: পশ্চিমা বিশ্বকে পুতিনের হুশিয়ারি

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনমস্কো: ভ্লাদিমির পুতিন এমনিতে স্বল্পভাষী। জনসমক্ষে বাগাড়ম্বর করা বা হুমকি-ধমকি দেওয়ার লোক তিন . . . বিস্তারিত

 

 

 

 

 

 

ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com