‘খেলা এখনো শেষ হয়নি’, ইমরান ইস্যুতে ওয়াসিম আকরাম

০৩ এপ্রিল,২০২২

‘খেলা এখনো শেষ হয়নি’, ইমরান ইস্যুতে ওয়াসিম আকরাম

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
ঢাকা: পাকিস্তানের ইতিহাসে কখনোই কোনো প্রধানমন্ত্রী তার সাংবিধানিক মেয়াদ পূর্ণ করতে পারেননি। গদি নিয়ে টানাটানি ইমরান খানেরও। পাকিস্তানের সাবেক ক্রিকেটারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব জমা দিয়েছিল বিরোধী দলগুলোর একদল প্রতিনিধি। এমতাবস্থায় কিংবদন্তি ক্রিকেটারের দুঃসময়ে পাশে দাঁড়িয়েছেন তার বিশ্বকাপজয়ী সতীর্থ ওয়াসিম আকরাম।

গতকাল নিজের টুইটার হ্যান্ডেল থেকে ওয়াসিম আকরাম লিখেছেন, তার জন্মই হয়েছে নেতৃত্বের, লড়াই এবং জয়ের জন্য। নিজের জন্য নয়; তিনি যা প্রতিনিধিত্ব করছেন তার জন্য।

ওয়াসিম লিখেছেন, সে ক্ষমতা, যশ-খ্যাতির জন্য লড়ছেন না, এটাই তার নিয়তি। খেলা এখনো শেষ হয়ে যায়নি।

১৯৯২ সালে ইমরান খানের নেতৃত্বে বিশ্বকাপ জেতে পাকিস্তান। সে দলের সদস্য ছিলেন ওয়াসিম আকরাম।
ওয়াসিম আকরামের আগে ইমরান খানের পক্ষ নিয়ে এক আর্জি পেশ করেন শহীদ আফ্রিদি। পাকিস্তানের সাবেক অলরাউন্ডার আফ্রিদি টুইট করেছিলেন, পাকিস্তানের স্বাধীনতার ৭৪ বছর চলছে। আল্লাহর দোহাই, অন্তত একটি নির্বাচিত সরকারকে তাদের সাংবিধানিক মেয়াদ পূর্ণ করতে দিন।

এদিকে আজ নানা নাটকীয়তার পর পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের পরামর্শে পার্লামেন্ট ভেঙে দিয়েছেন প্রেসিডেন্ট আরিফ আলভি। এ বিষয়ে অফিসিয়াল নোটিফিকেশন জারি করা হয়েছে। ফলে নিয়ম অনুযায়ী আগামী ৯০ দিনের মধ্যে সেখানে নতুন পার্লামেন্ট নির্বাচন হওয়ার কথা।

ইমরান খানের বিরুদ্ধে বিরোধীরা পার্লামেন্টে অনাস্থা প্রস্তাব উত্থাপন করে। তা ভোটে দেয়া নিয়ে কয়েকবার বিলম্ব করে পার্লামেন্ট। অবশেষে আজ রোববার ছিল পার্লামেন্টে ইমরান খানের ভাগ্য নির্ধারণী দিন। এদিন ওই প্রস্তাবের ওপর ভোট হওয়ার কথা ছিল পার্লামেন্টে।

আর তা হলে ইমরানের ক্ষমতা হারানোর সমুহ আশঙ্কা ছিল। কারণ, অনাস্থা প্রস্তাব পাস হতে বিরোধীদের প্রয়োজন ছিল ১৭২ টি আসনের সমর্থন। কিন্তু তাদের হাতে জমা ছিল ১৯৯টি আসনের সমর্থন। ফলে ভোট হলে বিরোধীরা জিতে যেতেন। ক্ষমতা হারাতেন ইমরান খান। কিন্তু এই প্রস্তাবকে পার্লামেন্টের ডেপুটি স্পিকার কাসিম সুরি অসাংবিধানিক বলে আখ্যায়িত করে প্রস্তাবকে খারিজ করে দেন।

মন্তব্য

মতামত দিন

এশিয়া পাতার আরো খবর

তালেবান নিষেধাজ্ঞাকে ‘বুড়ো আঙুল’ দেখাচ্ছে আফগান মেয়েরা

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনঢাকা: তালেবান দ্বিতীয় দফায় আফগানিস্তানের ক্ষমতা দখলের প্রায় আড়াই মাস পেরিয়ে যাচ্ছে। প্রথম দফার . . . বিস্তারিত

ন্যাটোকে পাল্টা হুঁশিয়ারি চীনের

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনঢাকা: সম্প্রতি বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে একদিনের ন্যাটো সম্মেলনে বেইজিংয়ের সামরিক তৎপরতা নিয় . . . বিস্তারিত

 

 

 

 

 

 

ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com