শ্রীলঙ্কায় কারফিউ জারি, বন্ধ সোশ্যাল মিডিয়া, এমপিদের প্রতিবাদে বাধা

০৩ এপ্রিল,২০২২

শ্রীলঙ্কায় কারফিউ জারি, বন্ধ সোশ্যাল মিডিয়া, এমপিদের প্রতিবাদে বাধা

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
ঢাকা: খাদ্য এবং জ্বালানি ঘাটতির কারণে তীব্র বিক্ষোভের মুখে এবার দেশজুড়ে ৩৬ ঘন্টার কারফিউ জারির পাশাপাশি সামাজিক যোগাযোগমাধ্যম বন্ধ করেছে শ্রীলঙ্কার সরকার।

রাষ্ট্রপতি গোটাবায়া রাজাপাকসে কর্তৃপক্ষের লিখিত অনুমতি ব্যাতীত যে কোনও পাবলিক রাস্তায়, পার্কে, ট্রেনে বা সমুদ্রতীরে কাউকে যেতে নিষেধ করে নোটিশ জারি করেছেন বলে বিবিসির খবরে নিশ্চিত করা হয়েছে।

শনিবার সন্ধ্যার পর থেকে কারফিউ জারি হয়। অন্যদিকে, ব্লক করা সামাজিক যোগাযোগমাধ্যমগুলোর মধ্যে রয়েছে ফেসবুক, টুইটার এবং ইনস্টাগ্রাম।

জানা গেছে, দেশটিতে হোয়াটসঅ্যাপও ডাউন রয়েছে। টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশনের নির্দেশ অনুসারে এটা করা হয়েছে বলে মোবাইল ফোন ব্যবহারকারীরা একটি বার্তা পেয়েছেন।

প্রতিবাদকারী এমপিদের আটকে দিয়েছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট
শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসের বিরুদ্ধে শান্তিপূর্ণ প্রতিবাদে বাধা দেওয়ার অভিযোগ করেছেন রাজধানী কলম্বোর সংসদ সদস্য এবং দেশটির সাবেক মন্ত্রী হর্ষ ডি সিলভা। সেনাবাহিনী এবং বিশেষ বাহিনী ব্যবহার করে তাদের প্রতিবাদ করার স্থানে যেতে বাধা দেওয়া হয়েছে বলেও তার অভিযোগ।

রবিবার দুপুরে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে তিনি লিখেছেন, ইন্ডিপেনডেন্স অ্যাভিনিউতে সেনাবাহিনী এবং এসটিএফ (স্পেশাল টাস্ক ফোর্স) আমাদের থামিয়ে দিয়েছে। গোটাবায়া তুমি ক্ষমতা ছাড়ো প্রতিবাদের পরিকল্পনাকারী শ্রীলঙ্কার লক্ষ লক্ষ মানুষকে সমর্থনের অংশ হিসেবে আমরা জাতির পিতার প্রতিকৃতির কাছে শান্তিপূর্ণভাবে প্রতিবাদ করতে চেয়েছিলাম। কিন্তু, গোটাবায়া আমাদের বেআইনিভাবে থামিয়ে দিয়েছেন।

মন্তব্য

মতামত দিন

এশিয়া পাতার আরো খবর

তালেবান নিষেধাজ্ঞাকে ‘বুড়ো আঙুল’ দেখাচ্ছে আফগান মেয়েরা

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনঢাকা: তালেবান দ্বিতীয় দফায় আফগানিস্তানের ক্ষমতা দখলের প্রায় আড়াই মাস পেরিয়ে যাচ্ছে। প্রথম দফার . . . বিস্তারিত

ন্যাটোকে পাল্টা হুঁশিয়ারি চীনের

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনঢাকা: সম্প্রতি বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে একদিনের ন্যাটো সম্মেলনে বেইজিংয়ের সামরিক তৎপরতা নিয় . . . বিস্তারিত

 

 

 

 

 

 

ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com