যুক্তরাষ্ট্রে গোলাগুলিতে নিহত ৬, পুলিশসহ আহত ১১

০৩ এপ্রিল,২০২২

যুক্তরাষ্ট্রে গোলাগুলিতে নিহত ৬, পুলিশসহ আহত ১১

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
ঢাকা: যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় গোলাগুলিতে অন্তত ছয়জন নিহত ও নয়জন আহত হয়েছেন। ওই ঘটনায় আরও দুই পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন। এ সময় এলোপাথাড়ি গোলাগুলি মানুষ দিক-বিদিক ছোটাছুটি করতে থাকে।

ক্যালিফোর্নিয়ায় রাজধানী স্যাক্রামেন্টোতে স্থানীয় সময় রোববার ভোরে এ গোলাগুলির ঘটনা ঘটে বলে স্থানীয় পুলিশের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি এক প্রতিবেদনে জানিয়েছে।

ওই এলাকার বেশ কিছু স্কুল ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। কী কারণে ওই হামলার ঘটনা ঘটেছে তা এখনও পরিষ্কার নয়। তবে কর্তৃপক্ষ বলছে তারা এই ঘটনাকে সন্ত্রাসী হামলা বলে মনে করছেন না। কর্তৃপক্ষ জানিয়েছে, গোলাগুলির ঘটনায় নিহত পুলিশ কর্মকর্তার নাম জোসেপ সিলস, বয়স ৩৯ বছর। ওই পুলিশ কর্মকর্তা নিউ জার্সি থেকে অবৈধ অস্ত্র উৎখাত কার্যক্রমের সঙ্গে যুক্ত ছিলেন।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, মানুষের ভিড়ে বোঝাই একটি রেস্টুরেন্ট ও বারে হঠাৎ করে স্বয়ংক্রিয় বন্দুক থেকে গুলি করা হয়। গুলির শব্দে সেখানে উপস্থিতরা রাস্তায় পালিয়ে যান।

স্যাক্রামেন্টো পুলিশ টুইটারে এক বিবৃতিতে জানায়, কর্মকর্তারা অন্তত ১৫ জনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করেছেন। তাদের মধ্যে ছয়জন নিহত হয়েছেন বলে ওই বিবৃতিতে বলা হয়েছে।

জার্সি সিটির পুলিশ প্রধান মাইক কেলি বলেন, সড়ক থেকে অবৈধ অস্ত্র উৎখাতে নেতৃত্ব দিচ্ছিলেন এই পুলিশ কর্মকর্তা। তিনি বলেন, স্থানীয় সময় দুপুর ১২টার দিকে একটি কবরস্থানে প্রথম গোলাগুলি শুরু হয়। সন্দেহভাজন হামলাকারীদের দিকে এগিয়ে যাওয়ার সময় জোসেপ সিল নিহত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে।

এরপর দুই হামলাকারী একটি ট্রাকে করে সেখান থেকে একটি সুপারমার্কেটের ভেতরে আশ্রয় নেয় এবং পুলিশের দিকে ক্রমাগত গুলি চালাতে থাকে। ঘটনাস্থলে সোয়াট টিম এবং কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনীর কয়েক ডজন সদস্য মোতায়েন করা হয়েছে। নিহতদের মধ্যে দু'জন হামলাকারী বলে ধারণা করা হচ্ছে।

মন্তব্য

মতামত দিন

এশিয়া পাতার আরো খবর

তালেবান নিষেধাজ্ঞাকে ‘বুড়ো আঙুল’ দেখাচ্ছে আফগান মেয়েরা

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনঢাকা: তালেবান দ্বিতীয় দফায় আফগানিস্তানের ক্ষমতা দখলের প্রায় আড়াই মাস পেরিয়ে যাচ্ছে। প্রথম দফার . . . বিস্তারিত

ন্যাটোকে পাল্টা হুঁশিয়ারি চীনের

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনঢাকা: সম্প্রতি বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে একদিনের ন্যাটো সম্মেলনে বেইজিংয়ের সামরিক তৎপরতা নিয় . . . বিস্তারিত

 

 

 

 

 

 

ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com