গবেষণা কেন্দ্রে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরাইল: রুশ বাহিনী

২৭ আগস্ট,২০২২

গবেষণা কেন্দ্রে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরাইল: রুশ বাহিনী

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
ঢাকা: ইসরাইলের চারটি যুদ্ধবিমান সিরিয়ার মাইসাফ শহরের একটি গবেষণা কেন্দ্রে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে বলে সেখানে অবস্থানরত রুশ সেনারা জানিয়েছেন। রাশিয়ার সংবাদমাধ্যমের বরাত দিয়ে শনিবার বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

শুক্রবার সিরিয়ায় অবস্থিত রুশ বাহিনী জানিয়েছে যে চারটি ইসরায়েলি জেট বৃহস্পতিবার মাসিয়াফ শহরের একটি গবেষণা কেন্দ্রে মোট চারটি ক্রুজ ক্ষেপণাস্ত্র এবং ১৬টি গাইডেড এরিয়াল বোমা নিক্ষেপ করেছে, রাশিয়ান সংস্থা জানিয়েছে।

রাশিয়ার বার্তা সংস্থা তাস জানিয়েছে, সিরিয়ায় মোতায়েন রুশ সেনাদের পক্ষ থেকে শুক্রবার জানানো হয়, ইসরাইলের চারটি বিমান থেকে মোট চারটি ক্রুজ এবং ১৬টি গাইডেড এরিয়াল বোমা ওই কেন্দ্রের ওপর ফেলা হয়। রুশ নির্মিত বিমান বিধ্বংসী অস্ত্র ব্যবহার করে সিরিয়ার সেনারা দুটি ক্রুজ ক্ষেপণাস্ত্র এবং সাতটি বোমা ধ্বংস করতে সক্ষম হয়েছে বলে এক সিনিয়র রুশ কর্মকর্তার বরাত দিয়ে তাস ও আরআইএ এক প্রতিবেদনে জানিয়েছে।

ইসরাইলের হামলায় গবেষণা কেন্দ্র ক্ষতিগ্রস্ত হয়েছে বলেও ওই কর্মকর্তা জানিয়েছেন।

২০১৫ সাল থেকে রুশ বাহিনী সিরিয়ায় অবস্থান করছে। তারা সিরিয়ায় চলমান গৃহযুদ্ধের মোড় বাশার আল আসাদের দিকে ঘুরিয়ে দিতে সাহায্য করেছে।

বেশ কয়েক বছর ধরে সিরিয়ায় হামলা জোরদার করেছে ইসরাইল। ইরান-সংশ্লিষ্ট লক্ষ্যবন্তুতে হামলা চালানো হচ্ছে বলে দাবি করছে দেশটি। সিরিয়ায় লেবাননের হিজবুল্লাহসহ তেহরান সমর্থিত বাহিনী আসাদ সরকারকে বিরোধী শক্তির বিরুদ্ধে লড়াই করতে সাহায্য করার জন্য মোতায়েন করেছে।

মন্তব্য

মতামত দিন

এশিয়া পাতার আরো খবর

তালেবান নিষেধাজ্ঞাকে ‘বুড়ো আঙুল’ দেখাচ্ছে আফগান মেয়েরা

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনঢাকা: তালেবান দ্বিতীয় দফায় আফগানিস্তানের ক্ষমতা দখলের প্রায় আড়াই মাস পেরিয়ে যাচ্ছে। প্রথম দফার . . . বিস্তারিত

ন্যাটোকে পাল্টা হুঁশিয়ারি চীনের

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনঢাকা: সম্প্রতি বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে একদিনের ন্যাটো সম্মেলনে বেইজিংয়ের সামরিক তৎপরতা নিয় . . . বিস্তারিত

 

 

 

 

 

 

ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com