ডনবাস পুনর্দখলের অঙ্গীকার করলেন জেলেনস্কি

২৯ আগস্ট,২০২২

ডনবাস পুনর্দখলের অঙ্গীকার করলেন জেলেনস্কি

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
ঢাকা: ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি স্বাধীন হয়ে যাওয়া ডনবাস প্রজাতন্ত্রকে পুনর্দখলের অঙ্গীকার ব্যক্ত করেছেন। বর্তমানে এ প্রজাতন্ত্রটি প্রায় পুরোপুরিভাবে রাশিয়ার সেনাদের আওতায় রয়েছে।

গতকাল রোববার জেলেনস্কি বলেন, আমরা আমাদের কোনো শহরকে ভুলে যাইনি এবং ভুলে যাব না; সেখানকার লোকজনকেও আমরা ভুলবো না। রাশিয়ার হামলায় ডনবাস এখন প্রায় সম্পূর্ণ বিধ্বস্ত। গর্বের এবং ঐতিহ্যের দোনেস্ক রাশিয়ার দখলদারিত্ব এবং লুটপাটে অপমানিত হয়েছে। কিন্তু ইউক্রেন ফিরে আসবে। নিশ্চিতভাবে সেখানকার জীবনযাপন আবার স্বাভাবিক হবে। ডনবাসের জনগণের মূল্য আবার ফিরবে। সেখানে বসবাস করার মতো অবস্থা তৈরি হবে, নিরাপদে এবং আনন্দের সাথেই সেখানে বসবাস করা যাবে।

ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, ডনবাসের পাশাপাশি দোনেস্ক, গোরলোভকা, মারিউপল, আজব এলাকা এবং অবশ্যই ক্রিমিয়া অঞ্চল ইউক্রেনের কাছে ফিরবে। ইউক্রেন সবাইকে স্মরণে রেখেছে।

এদিকে, রাশিয়ার বিরুদ্ধে হামলা চালানোর প্রস্তুতি নিতে আমেরিকা সম্ভবত ইউক্রেনকে বিশেষভাবে সহযোগিতা করছে। এই খবর দিয়েছে দৈনিক ওয়াশিংটন পোস্ট। ইউক্রেনের জন্য সর্বশেষ যে সমস্ত অস্ত্রের চালান পাঠাবে বলে আমেরিকা ঘোষণা দিয়েছে তার দিকে ইঙ্গিত করে ওয়াশিংটন পোস্ট এই কথা বলেছে।

এছাড়া, ইউক্রেনের শীর্ষ পর্যায়ের সরকারি কর্মকর্তারা গত মাসে জানিয়েছিলেন, তাদের সামরিক বাহিনী আগস্ট মাসে দক্ষিণাঞ্চলীয় খেরসন শহর পুনর্দখলের জন্য পাল্টা হামলা চালাবে।

মন্তব্য

মতামত দিন

এশিয়া পাতার আরো খবর

তালেবান নিষেধাজ্ঞাকে ‘বুড়ো আঙুল’ দেখাচ্ছে আফগান মেয়েরা

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনঢাকা: তালেবান দ্বিতীয় দফায় আফগানিস্তানের ক্ষমতা দখলের প্রায় আড়াই মাস পেরিয়ে যাচ্ছে। প্রথম দফার . . . বিস্তারিত

ন্যাটোকে পাল্টা হুঁশিয়ারি চীনের

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনঢাকা: সম্প্রতি বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে একদিনের ন্যাটো সম্মেলনে বেইজিংয়ের সামরিক তৎপরতা নিয় . . . বিস্তারিত

 

 

 

 

 

 

ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com