Image description

খেলা ডেস্ক  
আরটিএনএন: কয়েক দিন আগে গণমাধ্যমের শিরোনাম হয়েছিল বাংলাদেশ নারী ক্রিকেট দলের বেতন না পাওয়ার বিষয়টি। এবার সামনে এসেছে- বকেয়া পড়েছে জাতীয় নারী ফুটবলারদের বেতনের কথাটি। দুই মাস ধরে বেতন পাচ্ছেন না সাবিনারা।

সাফ জয়ের পর বাড়ানো হয় জাতীয় নারী ফুটবলারদের বেতন কিন্তু তা নিয়মিত পরিশোধ করতে পারছে না বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। গত সেপ্টেম্বর থেকে বর্ধিত বেতন পাওয়ার কথা ছিল নারী ফুটবলারদের।

নভেম্বরের মাঝামাঝি সময়ে এসে তারা বেতন পেয়েছেন সেপ্টেম্বর মাসের। এরপরও বাকি পড়েছে দুই মাসের। ডিসেম্বর মাস এসে পড়লেও এখনো অক্টোবর মাসের বেতন হাতে পাননি নারী ফুটবলাররা। 

সাবিনাদের বকেয়া বেতন নিয়ে বাফুফে সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার বলেন, ‘বেতন বৃদ্ধির বিষয়ে আমাদের ফিফার কিছু আনুষ্ঠানিক অনুমোদনের প্রয়োজন ছিল। ফিফার নির্দেশনা অনুসরণের আনুষ্ঠানিকতা মানতে গিয়ে বেতন দিতে দেরি হয়েছে।’

এ সময় তিনি আরও জানান, ‘ইতোমধ্যেই সেই আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে। দ্রুততম সময়ের মধ্যে বাকি বেতন পরিশোধ করা হবে। আমাদের দিক থেকে কোনো সমস্যা নেই। আমরা প্রস্তুত।’

নেপালে সাফ জয়ের পর বেতন-ভাতা বৃদ্ধির জন্য আন্দোলনে নামেন নারী ফুটবলাররা। এমনকি ক্যাম্পে যোগ না দেওয়ার কথা জানিয়ে ছিলেন অনেক ফুটবলার। আন্দোলনের ফলে গত আগস্ট মাসে বেতন বাড়ানোর ঘোষণা দেয় বাফুফে।

সাবিনাসহ এ-ক্যাটাগরির ১৫ ফুটবলারকে মাসে ৫০ হাজার, বি-ক্যাটাগরির ১০ জনের ৩০ হাজার এবং বাকি ছয় ফুটবলারের চার জন ২০ এবং দুজনের বেতন ১৮ হাজার টাকা নির্ধারণ করে বাফুফে।