Image description

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন: বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক ব‌লে‌ছেন, সরকারকে বলব, পদত্যাগ করুন দেশের মানুষকে বাঁচান। লুট করবেন আপনারা দুর্নীতি করবেন আপনারা আর তার প্রভাব সাধারণ জনগণের ওপরে পড়বে- এটা হতে পারে না

তিনি বলেন, স্কুল-কলেজ বন্ধ করবেন শিক্ষামন্ত্রী। কিন্তু সেই স্কুল-কলেজ বন্ধ করতে হয় আদালতকে। এই শিক্ষামন্ত্রীর পদত্যাগ চাই। শিক্ষামন্ত্রী কেন স্কুল খোলা রেখেছে তার বিরুদ্ধে মামলা করা উচিত।

আজ মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে জিয়াউর রহমান সমাজ কল্যাণ ফোরামের আয়োজনে তারেক রহমানের নির্দেশে সারাদেশে চলমান তীব্র দাবদাহে অতিষ্ঠ নগরীরে পথচারী ও শ্রমজীবী গরিব মেহনতী মানুষের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ অনুষ্ঠা‌নে তি‌নি এসব কথা ব‌লেন।

জয়নুল আবদিন ফারুক বলেন, ১৫ বছরের অন্যায় অত্যাচারের মধ্য দিয়ে এই সরকার ক্ষমতায় আছে। বিনা কারণে দেশের অনেক মানুষকে গুম করেছে খুন করেছে, অন্যায়ভাবে গ্রেফতার নির্যাতন করেছে। এই দাপদাহে আওয়ামী লীগ নিশ্চুপ বসে আছে কেন। আপনারা তো এসি ব্যবহার করে ঘরে বসে আছেন, সাধারণ জনগণের কথা একটু ভাবুন।

তি‌নি ব‌লেন, সরকারকে বলব পদত্যাগ করুন, দেশের মানুষকে বাঁচান। লুট করবেন আপনারা দুর্নীতি করবেন আপনারা আর তার প্রভাব সাধারণ জনগণের ওপরে পড়বে- এটা হতে পারে না। পদত্যাগ করুন দেশের মানুষকে রক্ষা করুন। এই দাপদাহের কারণে আপনাদের জবাব দিতে হবে জনগণের আদালতে।

সম্মিলিত পেশাজীবী পরিষদের সদস্য সচিব ও বিএফইউজের মহাসচিব সাংবাদিক নেতা কাদের গণি চৌধুরী বলেন, দুর্ভাগ্য হলেও সত্য এই ফ্যাসিবাদী সরকার জনগণের জীবন নিয়ে ছিনিমিনি খেলছে। শিক্ষামন্ত্রী যে বক্তব্য দিয়েছেন কোনো সুস্থ মস্তিষ্কের লোক এ ধরনের বক্তব্য দিতে পারেন না। তাকে বিকৃত মস্তিষ্কের লোক বলে মনে করি আমরা। এই প্রচণ্ড দাপদাহে সরকার সাধারণ জনগণের পাশে এগিয়ে আসেনি। এই সরকার জনবিরোধী সরকার। সারাদেশের মানুষকে সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর জন্য আহ্বান করছি।

জিয়াউর রহমান সমাজ কল্যাণ ফোরাম আয়োজিত কর্মসূচিতে বিএনপির শিশু বিষয়ক সম্পাদক আবদুল কালাম আজাদ সিদ্দিকী, উলামা দলের সাবেক সভাপতি মাওলানা শাহ নেছারুল হক, ফোরামের সভাপতি মনজুর রহমান ভুঁইয়া, যুগ্ম সম্পাদক সোহেল রানা ও সাংগঠনিক সম্পাদক এইচ এম স্বপন রানা উপস্থিত ছিলেন।