Image description

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
ঢাকা: ইসরাইলি প্রতিনিধি দল অংশ নেয়ায় জাতিসঙ্ঘের জলবায়ুবিষয়ক শীর্ষ সম্মেলন কনফারেন্স অব দ্য পার্টিজ (কপ)-২৮ থেকে ওয়াকআউট করেছে ইরানের প্রতিনিধি দল।

ইরানের সরকারি বার্তাসংস্থা আইআরএনএ সূত্রে শুক্রবার (১ ডিসেম্বর) কাতারভিত্তিক গণমাধ্যম আলজাজিরার এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ইরানি প্রতিনিধি দলের নেতৃত্বে থাকা জ্বালানি মন্ত্রী আলী আকবর মেহরাবিয়ান বার্তাসংস্থা আইআরএনএকে বলেন, ইসরাইলি প্রতিনিধিদের উপস্থিতির প্রতিবাদে ইরানের প্রতিনিধিরা দুবাইয়ে অনুষ্ঠিত জাতিসঙ্ঘের ওই সম্মেলন থেকে ওয়াকআউট করেন। তারা ইসরাইলি প্রতিনিধিদের উপস্থিতিকে ‘সম্মেলনের লক্ষ্য ও নির্দেশনার পরিপন্থী’ বলে আখ্যা দেন।

উল্লেখ্য, ৩০ নভেম্বর শুরু হয়ে ১২ ডিসেম্বর পর্যন্ত সংযুক্ত আরব আমিরাতের দুবাই শহরে ২৮তম বিশ্ব জলবায়ু পরিবর্তন সম্মেলন কপ-২৮ অনুষ্ঠিত হচ্ছে।

এর অংশ হিসেবে ১ থেকে ২ ডিসেম্বর সম্মেলনের হাই-লেভেল সেগমেন্ট ‘ওয়ার্ড ক্লাইমেট সামিট’, ৮ থেকে ৯ ডিসেম্বর রিজিউমড হাই-লেভেল সেগমেন্ট, ৩০ নভেম্বর থেকে ১১ ডিসেম্বর পর্যন্ত টেকনিক্যাল নেগোসিয়েশন এবং ১২ ডিসেম্বর তারিখে সমাপনী অধিবেশন অনুষ্ঠিত হবে।

 
সূত্র : আলজাজিরা