Image description

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: জাতীয় দল যখন সিলেটে কিউই বধের উল্লাসে রত, তখন দেশ ছাড়লেন সাকিব আল হাসান। ঐতিহাসিক এই মুহূর্তের সাক্ষী হতে পারলেন না বিশ্বসেরা এই অলরাউন্ডার। টি-টেন লিগে অংশ নিতে দুবাইয়ে উড়াল দিয়েছেন তিনি। থাকবেন বাংলা টাইগার্স শিবিরে।

নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান টেস্ট সিরিজে যে সাকিব আল হাসান থাকছেন না, তা জানা গিয়েছিল বিশ্বকাপ চলাকালীন সময়েই। বিশ্বকাপে শেষ ম্যাচের আগে আঙ্গুলের চোটে পড়েন তিনি। যা কাটিয়ে উঠেননি এখনো। ফলে নিয়মিত অধিনায়ক হলেও দলের এমন স্মরণীয় মুহূর্তের অংশ নন তিনি।

প্রশ্ন হতেই পারে, চোটের কারণে জাতীয় দল থেকে বিশ্রামে থাকা সাকিব, টি-টেন লিগে খেলবেন কী করে? উত্তরে বলে রাখা, আবুধাবি টি-টেন লিগে খেলছেন না সাকিব। শুধুই ব্রান্ড অ্যাম্বাসেডর হিসেবে বাংলা টাইগার্সে যোগ দেবেন সাকিব।

আবুধাবি টি-টেন লিগে সাকিব আল হাসান বাংলা টাইগার্সে নাম লিখিয়েছে আগেই। দলটির হয়ে খেলেছেন একাধিক আসরে। এবারো নাম লিখিয়েছিলেন আইকন হিসেবে। তবে চোটের কারণে এই আসরে খেলা হচ্ছে না তার। তবে সাকিব শুধু দলটির ক্রিকেটার নন, ব্রান্ড এম্বাসেডরও। ফলে বাংলা টাইগার্সের প্রচারণায় অংশ নিতেই টি-টেন লিগে গেলেন সাকিব।

আজ শনিবার দলটির স্পন্সর প্রতিষ্ঠানের ফটোশ্যুটে অংশ নিতে দুবাই গিয়েছেন সাকিব। দুবাইতে দুই দিন অবস্থান করবেন সাকিব। যেখানে বাংলা টাইগার্সের বাণিজ্যিক কাজে অংশ নেয়ার পাশাপাশি দলের ক্রিকেটারদের অনুপ্রাণিত করবেন।

তবে ক্রিকেটের মাঠে না থাকলেও সদ্য রাজনীতির মাঠে পা রাখা সাকিব বেশ ব্যস্ত সময় পার করছেন। প্রথমবার রাজনীতিতে পা রেখেই মনোনয়ন পেয়েছেন ক্ষমতাসীন দল আওয়ামী লিগের। ফলে আগামী নির্বাচনে নৌকা প্রতীকে নিজ শহর মাগুরা- ১ থেকে ভোটযুদ্ধে লড়বেন সাকিব।

গত বুধবার বিশাল গাড়িবহর নিয়ে ঢাকা থেকে নিজ নির্বাচনী এলালায় যান সাকিব। তবে দুদিনের মাথায় ফের ঢাকা ফেরেন, রনি তালুকদারকে নিয়ে হেলিকপ্টার যোগে ঢাকা পৌঁছান। এরপর ধরেন দুবাইয়ের বিমান।