Image description

নিজস্ব প্রতিবেদক

আরটিএনএন: নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় সোশ্যাল সার্ভিসেস ক্লাবের উদ্যোগে অনুষ্ঠিত বাঙ্গালী ঐতিহ্যের অন্যতম প্রধান আকর্ষণ “বৈশাখী মেলা ১৪৩১”।

১১ মে শনিবার বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে এই মেলার আয়োজন করা হয়। বাঙালির পুরনাে সংস্কৃতি “বৈশাখী মলা” যেনাে দিন দিন মলিন হয়ে যাচ্ছে বিশায়নের অভিযাত্রায়। বাঙালির এই সংস্কৃতি নতুনরূপে উপস্থাপন লক্ষেই এই বিশেষ উদ্যােগ।

মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক আতিকুল ইসলাম, কোষাধ্যক্ষ ড. আব্দুর রব খান ছাড়াও বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষক, শিক্ষার্থীসহ ক্লাব সদস্যদের সরব উপস্থিতিতে ছিলেন।

মেলায় স্টলের ব্যবস্থা করা হয়।বিশ্ববিদ্যালয়ের শিক্ষক,শিক্ষার্থী কর্মকর্তা-কর্মচরীবৃন্দ স্টলের মাধ্যমে মেলায় অংশগ্রহণ করেন। স্টলগুলােতে বাহারি পদের খাবার, মাটির তৈরি জিনিসপত্র, শখের হাঁড়ি, আকর্ষণীয় অলঙ্কারসহ অসংখ্য রঙিন দর্শনীয় বস্তু লক্ষ্য করা গেছে। স্টলগুলাে ছিলাে বাংলা শিল্প-সংস্কৃতির প্রতিচ্ছবি। এছাড়াও শিক্ষার্থীদের আনন্দ বাড়িয়ে তুলতে নাগরদােলার ব্যবস্থা করা হয়।বিশ্ববিদ্যালয়ের সকল সংশ্লিষ্ট ব্যাক্তিবর্গের কোলাহলে সরগরম হয়ে উঠে মেলা প্রাঙ্গণ।

বাঙালির ঐতিহ্য ও সংস্কৃতি যনাে এভাবেই চিরদিন ক্যাম্পাসে ক্যাম্পাসে অবারিত ডানা মেলতে পারে সেই আশা ব্যাক্ত করেন আয়ােজক ক্লাবটির প্রেসিডেন্ট মৗেরিন ইসলাম।