Image description

আন্তর্জাতিক ডেস্ক 
আরটিএনএন: হামাসের সিনিয়র কর্মকর্তা মুসা আবু মারজুক বলেছেন, হামাস নেতারা কাতার ছেড়ে অন্যত্র যেতে চায় না। যদি কখনো অন্য কোথাও যেতেই হয়, তবে সেটি হবে প্রতিবেশী দেশ জর্ডান।

সোমবার (২৯ এপ্রিল) টাইমস অফ ইসরাইলের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, হামাস নেতাদের পরবর্তী ঠিকানা কোথায় হবে, এই বিষয়ে নানা রকম গুজব ছড়িয়ে পড়েছে। এবার সুনির্দিষ্টভাবে পরবর্তী ঠিকানা জানালেন হামাস নেতা মুসা আবু মারজুক। তিনি বলেন, হামাস কাতার ছাড়তে চায় না। যদি তাদের কাতার ছাড়তেই হয়, তবে তারা ইরাক, সিরিয়া বা তুরস্কে যাবে না। তাদের পরবর্তী গন্তব্য হবে জর্ডান।

ইরানের আল-আলম টিভিকে দেয়া এক সাক্ষাৎকারে মারজুক বলেছেন, ‘এখনই ঠিকানা পরিবর্তনের চিন্তা করছে না হামাস। তবে যদি স্থানান্তর হয়, সেটি হবে জর্ডান।’

তিনি আরো বলেন, ‘জর্ডান ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলনের জন্য একটি সহায়ক দেশ। হামাস জর্ডান সরকারের সাথে ইতিবাচক সম্পর্ক বজায় রাখে।’

উল্লেখ্য, এই মাসের শুরুতে খবর পাওয়া যায় যে হামাসের রাজনৈতিক প্রধানরা কাতারের বাইরে তাদের কার্যক্রমের ঘাঁটি সরিয়ে নিয়ে যাচ্ছেন। তখন কাতারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মাজেদ আল-আনসারি গত সপ্তাহে বলেছেন, যতক্ষণ ইসরাইল-হামাস যুদ্ধে মধ্যস্থতার প্রচেষ্টা চলছে, ততক্ষণ পর্যন্ত হামাসের রাজনৈতিক ব্যুরো অফিস বন্ধ করার কোনো পরিকল্পনা নেই।

সূত্র : টাইমস অফ ইসরাইল